তাজা খবর:

গুলিবিদ্ধ হয়ে ঢাকা টাইমসের সাংবাদিক নিহত আন্দোলনকারীদের কঠোর বার্তা দিল পুলিশ কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদল-শিবির ঢুকে গেছে: ডিবিপ্রধান বিটিভি ভবনে হামলা, ভাঙচুর–অগ্নিসংযোগ, সম্প্রচার বন্ধ যুক্তরাষ্ট্রকে জবাব দিতে রাশিয়াও পারমাণবিক ক্ষেপণাস্ত্র মোতায়েন করতে পারে বিশ্ববিদ্যালয়ে আটকেপড়া পুলিশ সদস্যদের উদ্ধার করল হেলিকপ্টার কোটা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের ওপর শুনানি রোববার Tuesday, 23 July, 2024, at 5:00 PM

ENGLISH

বিনোদন

সামান্থার দুর্বলতা নিয়ে চিকিৎসকের ‘জালিয়াতি’

বিনোদন ডেস্ক:

প্রকাশ : 07 জুলাই 2024, রবিবার, সময় : 19:47, পঠিত 280 বার

দক্ষিণ ভারতীয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভু সামাজিক যোগাযোগমাধ্যমে বিকল্প চিকিৎসা পদ্ধতি গ্রহণের পরামর্শ দিয়ে তোপের মুখে পড়েছেন।  টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি ইন্সটাগ্রাম স্টোরিতে নিজের একটি ছবি শেয়ার করেছেন তিনি। শেয়ার করা ছবিতে দেখা গেছে, নেবুলাইজার মাস্ক পরে থেরাপি নিচ্ছেন। 


এসময় তিনি ভক্তদের পরামর্শ দেন, ‘একটি সাধারণ ভাইরালের জন্য ওষুধ গ্রহণ করার আগে, একটি বিকল্প পদ্ধতি অনুসরণ করতে পারেন। হাইড্রোজেন পার-অক্সাইড এবং ডিস্টিল্ড বা পরিশুদ্ধ পানির মিশ্রণ দিয়ে নেবুলাইজ করা হতে পারে একটি বিকল্প উপায়। এটি ম্যাজিকের মতো কাজ করে। ওরাল মেডিসিন বা বড়ি খুব প্রয়োজন না থাকলে এড়িয়ে চলুন’।


সামান্থার এই পোস্ট ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। সিরিয়াক অ্যাবি ফিলিপস নামে এক চিকিৎসক বলেছেন, এই পদ্ধতি শরীরে কুপ্রভাব ফেলতে পারে। সিরিয়াকের দাবি, সামান্থাকে স্বাস্থ্য বিষয়ে কিছুই জানেন না। এভাবে প্রকাশ্যে চিকিৎসা পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তার শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেন ওই চিকিৎসক। তবে সামান্থাও এমন অভিযোগ মেনে নেননি। তিনি তার আরেকটি পোস্টে লিখেছেন, ‘গত কয়েক বছরে নানা ধরনের ওষুধ খেতে হচ্ছে আমাকে। চিকিৎসক যেভাবে বলেছেন, সেভাবেই চলেছি। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়েছি এবং নিজেও যতটা সম্ভব গবেষণা করে দেখেছি। 


অভিনেত্রী তার পোস্টে জানিয়েছেন, এর মধ্যে এমন ওষুধও চিকিৎসকেরা দিয়েছেন তাকে, যা বেশ ব্যয়বহুল। কিন্তু কিছুতেই উপকার পায়নি। তাই বাধ্য হয়ে বিকল্প চিকিৎসা পদ্ধতি নিয়েছেন তিনি।’ তবে এই নতুন পদ্ধতির চিকিৎসাও বিশেষজ্ঞের পরামর্শ নিয়েই তিনি করেছেন বলে জানান। এদিকে সামান্থার সঙ্গে রূঢ় ব্যবহার করার জন্য ক্ষমা চেয়েছেন সিরিয়াক। তিনি লিখেছেন, “আমি সামান্থার স্বাস্থ্যের অবস্থা বুঝতে পারছি এবং আমি সমব্যথী। আমি চাই তিনি সুস্থ হয়ে উঠুন। 


আমি যেভাবে কথা বলেছি, তাতে ওর খারাপ লেগে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। এটা আমার উদ্দেশ্য ছিল না। সামান্থার দুর্বলতাকে যে চিকিৎসক ব্যবহার করছেন, তার ছড়ানো ভুল তথ্যের বিরুদ্ধে সরব হয়েছি মাত্র। চিকিৎসক দাবি করেছিলেন, সামান্থা স্বাস্থ্য বিষয়ে কিছুই জানেন না। এভাবে প্রকাশ্যে চিকিৎসা পরামর্শ দেওয়া রীতিমতো অপরাধ। তার শাস্তি হওয়া উচিত বলেও দাবি করেছিলেন তিনি।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




বিনোদন পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com