তাজা খবর:

গুলিবিদ্ধ হয়ে ঢাকা টাইমসের সাংবাদিক নিহত আন্দোলনকারীদের কঠোর বার্তা দিল পুলিশ কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদল-শিবির ঢুকে গেছে: ডিবিপ্রধান বিটিভি ভবনে হামলা, ভাঙচুর–অগ্নিসংযোগ, সম্প্রচার বন্ধ যুক্তরাষ্ট্রকে জবাব দিতে রাশিয়াও পারমাণবিক ক্ষেপণাস্ত্র মোতায়েন করতে পারে বিশ্ববিদ্যালয়ে আটকেপড়া পুলিশ সদস্যদের উদ্ধার করল হেলিকপ্টার কোটা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের ওপর শুনানি রোববার Tuesday, 23 July, 2024, at 6:28 PM

ENGLISH

জাতীয়

সরকারি ব্যবস্থাপনায় বেনজীরের সাভানা পার্ক থেকে আয় ৩ লাখ ২৬ হাজার টাকা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিবেদক :

প্রকাশ : 21 জুন 2024, শুক্রবার, সময় : 21:49, পঠিত 341 বার

পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক থেকে গত ৬ দিনে ৩ লাখ ২৬ হাজার ৪৬১ টাকা আয় হয়েছে। তদারকি কমিটির পক্ষ থেকে এসব টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।
গত বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক ও তদারকি কমিটির সদস্য সচিব মো. মশিউর রহমান এ তথ্য জানিয়েছেন।   
দুদকের কর্মকর্তা আরো জানান, গত শুক্রবার থেকে গোপালগঞ্জ জেলা প্রশাসনের তত্ত্বাবধানে পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সাভানা ইকো রিসোর্ট অ্যান্ড ন্যাচারাল পার্ক সরকারি ব্যবস্থাপনায় চালু করা হয়।  গত ১৯ জুন পর্যন্ত ৬ দিনে পার্কে দর্শনার্থী প্রবেশ, রাইড ফি এবং খাবার বিক্রি বাবদ আয় হয়েছে ২ লাখ ৭১ হাজার ৫ টাকা। কাশবন বিক্রি করে আয় হয়েছে ২০ হাজার টাকা। এছাড়া পার্কের গাছের আম বিক্রি থেকে আয় হয়েছে ৪৮ হাজার ২১৬ টাকা। এসব খাত থেকে মোট আয় হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৪৬১ টাকা। আয়ের সব টাকা বৃহস্পতিবার তদারকি কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের ব্যবস্থাপনায় খোলা ব্যাংক হিসাবে জমা দেওয়া হয়েছে।
উল্লেখ্য, আদালতের নির্দেশে সাভানা পার্ক জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় তদারকি কমিটি গত শুক্রবার সকাল ১০টা থেকে সর্বসাধারণের জন্য উম্মুক্ত করে দেয়া হয়েছে। ওইদিন সকাল থেকে ১০০ টাকা প্রবেশ মূল্য দিয়ে পার্কের ভেতরে প্রবেশ করেন দর্শনার্থীরা। গত ৪ জুন সার্ভার জটিলতা দেখিয়ে সাময়িকভাবে পার্কটি বন্ধ করে দিয়েছিল পার্ক কর্তৃপক্ষ। এরপর থেকে পার্কটি বন্ধ ছিল। গত ৭ জুন আদালতের নির্দেশে পার্কটির নিয়ন্ত্রণ নেয় জেলা প্রশাসন। গত ১৩ জুন পার্কটি রক্ষণাবেক্ষণ ও ব্যবস্থাপনা কার্যক্রম সার্বিক তদারকির লক্ষ্যে জেলা প্রশাসককে আহ্বায়ক ও দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ  জেলা কার্যালয়ের উপ-পরিচালককে সদস্য সচিব করে ৬ সদস্যের একটি তদারকি কমিটি গঠন করে দুর্নীতি দমন কমিশন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




জাতীয় পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com