তাজা খবর:

প্রথম স্ত্রীর ও দুই সন্তানের নামে সম্পদের পাহাড় গড়েছেন মতিউর পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ দুর্নীতিবাজদের তালিকা জনগণের সামনে তুলে ধরার অনুরোধ জয়নুল আবদিনের জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ সেনাবাহিনী প্রধানের ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন আওয়ামী লীগ কচু পাতার উপর শিশির বিন্দু নয়: ওবায়দুল কাদের Saturday, 22 June, 2024, at 12:10 PM

ENGLISH

জাতীয়

পণ্যের গুণগতমান নিশ্চিত ও গ্রাহক চাহিদাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে

বিশ্ববাজারের চ্যালেঞ্জে বাংলাদেশের মান সমুন্নত করতে হবে : মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ : 11 জুন 2024, মঙ্গলবার, সময় : 13:55, পঠিত 219 বার
এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান এবং দৈনিক গণকণ্ঠ ও ডেইলি আওয়ার বাংলাদেশ টাইমস পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট শিল্পপতি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু বলেছেন পণ্যের গুণগতমান নিশ্চিত ও গ্রাহক চাহিদাকে সর্বাধিক গুরুত্ব দিয়ে বিশ্ববাজারের চ্যালেঞ্জে বাংলাদেশের মান সমুন্নত করতে হবে। গ্রাহক চাহিদার আলোকে পণ্য উৎপাদন ও বিপণন করলে ব্যবসায় সাফল্য আসবে। দীর্ঘমেয়াদী পরিকল্পনার মাধ্যমে বাজারে টিকে থাকতে হবে। নিজস্ব উৎপাদিত পণ্য দ্রুত সময়ে গ্রাহকের কাছে পৌঁছে দিতে ব্যাপক প্রচারণার বিকল্প নেই। সামাজিক নেটওয়ার্ক সৃষ্টির মাধ্যমে এই প্রচারণা নিশ্চিত করতে হবে।
প্রতিটি উদ্যোক্তা তার ব্যবসা প্রতিষ্ঠানে সততা, নিষ্ঠা, দায়বদ্ধতা মাথায় রেখে কাজ করতে হবে। প্রতিহিংসা নয় প্রতিটি উদ্যোক্তার মধ্যে পণ্য বিপণনে ভিন্ন ভিন্ন কৌশলের গঠনমূলক প্রতিযোগিতা থাকতে হবে। প্রতিটি উদ্যোক্তার মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধির মাধ্যমে পণ্য বিপণন সম্প্রসারণ করতে হবে।
তিনি গত ৮ জুন শনিবার রাজধানীর ধানমন্ডিতে অরচার্ড কনভেনশন হলে নক্ষত্র নারী সংগঠনের আয়োজনে ঈদুল আজহা শপিং ফেস্ট ও ৮, ৯, ১০ জুন ২০২৪ তিনদিন ব্যাপী উদ্যোক্তা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন। বাংলাদেশ মোবাইল ফোন বিজনেসম্যান এসোসিয়েশন (বিএমবিএর) প্রেসিডেন্ট ও বিশিষ্ট শিল্প উদ্যোক্তা ও সফল শিল্পপতি নিজাম উদ্দিন জিটু অনুষ্ঠানস্থলে পৌঁছালে বাংলাদেশের বিশিষ্ট নারী উদ্যোক্তারা তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন। এ সময় তিনি ফিতা কেটে তিন দিনব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করে। পরে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।
নক্ষত্র নারী সংগঠনের সভাপতি বিশিষ্ট নারী উদ্যোক্তা শাহনাজ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের বিশিষ্ট নারী উদ্যোক্তাগণ।
মেলায় নারী উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত বিভিন্ন দেশীয় পণ্যের প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
মেলা উদ্বোধন শেষে অতিথিদের সাথে নিয়ে প্রধান অতিথি মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু ঘুরে ঘুরে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
মেলায় দেশি-বিদেশি পণ্যের সমাহার নিয়ে প্রায় শতাধিক স্টল অংশগ্রহণ করেছে। সারাদেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত উদ্যোক্তারা এই মেলায় অংশগ্রহণ করেছেন। পণ্যের বিপণন, পণ্যের পরিচিতি ও উদ্যোক্তাদের মধ্যে পারস্পরিক সেতুবন্ধনের লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে।
মোহাম্মদ নিজাম উদ্দিন আরো জিটু বলেন, দেশে এখনো প্রায় ৭০ শতাংশ নারী কর্মসংস্থানের বাইরে। সকল সুযোগ-সুবিধা নিশ্চিতের মাধ্যমে বেকার নারীদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি করতে হবে। ইতিমধ্যে নারীর ক্ষমতায়ন ও নারীদের স্বাবলম্বী নিশ্চিত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন যা বিশ্বব্যাপী প্রশংসনীয়। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার দৃপ্ত প্রত্যয় নিয়ে এফবিসিসিআই নারী উদ্যোক্তাদের পাশে থাকবে। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করব আপনাদেরকে।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




জাতীয় পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com