তাজা খবর:

প্রথম স্ত্রীর ও দুই সন্তানের নামে সম্পদের পাহাড় গড়েছেন মতিউর পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ দুর্নীতিবাজদের তালিকা জনগণের সামনে তুলে ধরার অনুরোধ জয়নুল আবদিনের জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ সেনাবাহিনী প্রধানের ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন আওয়ামী লীগ কচু পাতার উপর শিশির বিন্দু নয়: ওবায়দুল কাদের Saturday, 22 June, 2024, at 11:17 AM

ENGLISH

রাজধানী

জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন – আইজিপি

বিশেষ প্রতিনিধি:

প্রকাশ : 10 জুন 2024, সোমবার, সময় : 21:25, পঠিত 396 বার

ইন্সপেক্টর  জেনারেল অব পুলিশ, বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সকলে মিলে ঐক্যবদ্ধভাবে চেষ্টা করলে এ শান্তির দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বাসা বাঁধতে পারবে না। তিনি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে সকলের প্রতি আহ্বান জানান। আইজিপি সোমবার (১০ জুন) সকালে সিলেট জেলা পুলিশ লাইনসে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম. শামসুল হক মিলনায়তনে 'উগ্রবাদ ও সন্ত্রাসবাদ দমনে শিক্ষক-শিক্ষার্থী, ইমাম, আলেম ও সুশীল সমাজের প্রতিনিধিদের ভূমিকা' শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। 


বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) আয়োজিত এ কর্মশালায় মুখ্য আলোচক ছিলেন এটিইউ'র অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিন। এটিইউ'র ডিআইজি (প্রশাসন) মফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ জাকির হোসেন খান এবং সিলেটের বিভাগীয় কমিশনের আবু আহমদ সিদ্দিকী। 


কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান। কর্মশালায় সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, সিলেট মেট্রোপলিটন পুলিশ এবং সিলেট রেঞ্জের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং আলেমগণসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। আইজিপি বলেন , আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। তারা জঙ্গিবাদ, সন্ত্রাসবাদে বিশ্বাস করে না। দেশপ্রেম, দেশের শান্তি, কল্যাণ ও উন্নয়নের স্বার্থে সকলে এক। তিনি উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ইসলামের সঠিক ব্যাখ্যা তুলে ধরার জন্য আলেমদের প্রতি আহ্বান জানান। 


পুলিশ প্রধান বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার 'জিরো টলারেন্স' নীতিতে দেশের সাধারণ জনগণ একাত্মতা ঘোষণা করায় আমরা সকলে মিলে একসাথে কাজ করে জঙ্গিবাদ দমনে সফল হয়েছি। তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ উন্নয়নের পথে বাধা, দেশের ভাবমূর্তির জন্য ক্ষতিকর। মাননীয় প্রধানমন্ত্রী ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ 'স্মার্ট বাংলাদেশ' হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন।
 
স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে একযোগে একসাথে কাজ করতে হবে। আইজিপি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। পুলিশ এখন যেকোনো অপরাধ মোকাবেলায় সক্ষম। মুখ্য আলোচক এস এম রুহুল আমিন বৈশ্বিক প্রেক্ষাপট এবং ইসলামের দৃষ্টিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের অবস্থান তুলে ধরেন। তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে সবাইকে সাথে নিয়ে একসাথে কাজ করি যাচ্ছি। আমরা জঙ্গিবাদ মোকাবেলায় আরো কাজ করতে চাই। তিনি জঙ্গিবাদ মোকাবেলায় আলেম-ওলামাসহ সমাজের সকল শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন। 


মূল প্রবন্ধে শাহ মিজান শাফিউর রহমান বলেন, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে ইসলামের অবস্থান অত্যন্ত সুস্পষ্ট। বাংলাদেশ পুলিশ সন্ত্রাসবাদ দমন ও নিয়ন্ত্রণে বিভিন্ন গোয়েন্দা সংস্থা এবং বিশেষায়িত ইউনিটসমূহ একযোগে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনের মধ্য দিয়ে দেশে-বিদেশে প্রশংসা অর্জন করেছে। এর আগে আইজিপি সিলেট জেলা পুলিশ লাইনসে পুলিশ অফিসার্স মেস এবং এসএমপি'র কোতোয়ালী থানা কমপ্লেক্সে স্টুডিও অ্যাপার্টমেন্ট উদ্বোধন করেন।গণ/অপূর্ব


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




রাজধানী পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com