তাজা খবর:

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ দুর্নীতির অভিযোগে আটক রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল লস এ্যাঞ্জেলেস এফসিতে যোগ দিচ্ছেন ফরাসি তারকা গিরুদ আগামীতে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা হবে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট : ধর্মমন্ত্রী উত্তর কোরীয় প্রতিনিধি দলের ইরান সফর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা Wednesday, 24 April, 2024, at 5:26 PM

ENGLISH

সারাদেশ

পূর্বাচলে নিন্দার ঝড়

ওয়েলকেয়ার গ্রুপের বিরুদ্ধে উদ্দেশ্য প্রনোদিত অপপ্রচার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ : 03 এপ্রিল 2024, বুধবার, সময় : 22:26, পঠিত 368 বার

দেশের সুনামধন্য আবাসন কোম্পানি ওয়েলকেয়ার গ্রুপের বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে ক্ষোভে পুষে উঠেছে পূর্বাচলের আবাসন সংশ্লিষ্টরা। সস্প্রতি একটি জাতীয় দৈনিকে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রভাবিত হয়ে ওয়েলকেয়ার গ্রুপের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করা হয়। এবিষয়ে স্থানিয়দের সাথে কথা বললে তারা জানান প্রকাশিত সংবাদটি মিথ্যা ও বানোয়াট। একটি মহল দেশের শীর্ষস্থানীয় ও গ্রাহক সমাদৃত আবাসন কোম্পানি  ওয়েল কেয়ার গ্রুপের সুনামে ঈর্শান্বিত হয়ে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে অপ্রচার করে আসছে। 


প্রকাশিত সংবাদটি ধারাবাহিক অপ্রচার আর ষড়যন্ত্রেরই অংশবিশেষ। সরেজমিনে পরিদর্শনে জানাগেছে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়ার ইছাখালিতে পূর্বাচলভিত্তিক আবাসন প্রকল্প ওয়েলকেয়ার গ্রুপ জাতীয় পর্যায়ের একটি স্বনামধন্য আবাসন প্রতিষ্ঠান। যা ইতিমধ্য স্থানীয় জনসাধারণ ও গ্রাহকমহলে ব্যাপক আস্থা অর্জন করে।  গত ২২ শে  মার্চ রূপগঞ্জের  ওয়েল কেয়ার সিটির সামনে  স্থানীয় কিছু বখাটে ও ভাড়াটিয়া সন্ত্রাসী চাঁদা আদায়ের উদ্দেশ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে । উক্ত ঘটনায় স্থানীয় কিছু নিরীহ মানুষ সাংবাদিক ও জনপ্রতিনিধি  আহত হয় । এ ঘটনায় একটি প্রভাবশালী গোষ্ঠী স্থানীয় প্রশাসনকে  দায়ী করে গুজব ছড়িয়ে এলাকার নিরীহ মানুষের মধ্যে আতঙ্ক এবং দোটানা সৃষ্টি করে । তারা ওয়েল কেয়ার সিটির সুনাম ও আস্থা ক্ষুন্ন করতে এবং মোটা অংকের চাঁদা আদায়ের লক্ষ্যে বিভিন্ন ধরনের গুজব সৃষ্টি করে মানুষকে বিভ্রান্ত করছে ।
 
ঢাকার প্রাণকেন্দ্রের অতি সন্নিকটে হওয়ায় আবাসন গ্রাহকদের পছন্দের শীর্ষে এই প্রকল্প থাকায়, মনোরম পরিবেশে প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা এই প্রকল্পের সুনাম ক্ষুন্নের জন্য এবং এর দ্বারা ফায়দা লুটার  জন্য একটি মহর বিভিন্ন অপপ্রচার করে আসছে। তাদের দাবি ওয়েলকেয়ার গ্রুপ অবৈধভাবে স্থানীয় ইউপি সদস্যের নেতৃত্বে   জোর করে বালু ভরাট করছে। এবিষয়ে  ওয়েল কেয়ার সিটির সাথে কথা বলে জানা যায় তারা পর্যাপ্ত টাকা দেওয়ার পরেও এলাকার কিছু অসাধু লোকজন আবাসন প্রকল্পটি  থেকে বিশাল সুযোগ সুবিধার লক্ষ্যে কিছু নিরীহ মানুষকে জিম্মি করে ওয়েলকেয়ার সিটির বিরুদ্ধে অপপ্রচারে বাধ্য করে যাচ্ছে ।


একাজে সংস্লিষ্ট স্থানীয় চাঁদাবাজ গ্রুপ ধীরে ধীরে সক্রিয় হয়ে উঠছে । তারা নিয়মিত ওয়েল কেয়ার সিটির নামে অপপ্রচার চালাচ্ছে । মাঝে মাঝে স্থানীয় কিছু বখাটে জোর করে সংরক্ষিত সীমানার ভিতরে ঢুকে পড়ে ।এবং প্রকল্প অফিসে হামলা চালিয়ে  আসবাবপত্র ও জরুরী কাগজপত্র নষ্ট করে । এবং ওয়েলকার গ্রীন সিটির গেইটের সামনে কর্মকর্তা ও কর্মচারীদের অকথ্য ও অশালীন ভাষায় গালিগালাজসহ জীবন নাশের হুমকি দেয় । তারা অতর্কিতভাবে প্রজেক্ট এলাকায় বহিরাগত লোকজন সহ বেআইনিভাবে প্রবেশ করে । এই পরিস্থিতে ওয়েলকেয়ার গ্রুপের কর্মকর্তা  কর্মচারীরা তাদের বাধাদিলে তারা বিশৃঙ্খল পরিবেশ তৈরী করে। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।


 স্থানীয় এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায় হুমকিদাতারা এলাকার চিহ্নিত সন্ত্রাসী চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী এবং নাশকতাকারী ।  এলাকায় বহিরাগত মানুষজন ব্যবসা প্রতিষ্ঠান, প্রজেক্ট এবং কর্মসংস্থান সৃষ্টি করতে গেলে  তারা সেখান থেকে বিভিন্ন ফায়দা  লোটার অপচেষ্টা চালিয়ে যায়।গণ /সাইফুল ইসলাম পিয়াস


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




সারাদেশ পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com