তাজা খবর:

আমার মতো নিতম্ব ওরা কখনো দেখেনি: নোরা ফাতেহি নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর বলিউডে ফিরছেন প্রীতি জিনতা, নতুন সিনেমার শুটিং শুরু আনুষ্ঠানিকভাবে প্রাবোওকে পরবর্তী প্রেসিডেন্ট ঘোষণা করল ইন্দোনেশিয়া সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসিতে মানববন্ধন আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ Wednesday, 24 April, 2024, at 7:07 PM

ENGLISH

সারাদেশ

মুন্সীগঞ্জে বাবলা ডাকাত কান্ডঃ ড্রেজার-ভেকু ও ঘরবাড়িতে অগ্নিসংযোগ

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ : 01 এপ্রিল 2024, সোমবার, সময় : 18:12, পঠিত 235 বার

ডাকাত ও চাঁদাবাজদের হাতে জিম্মি সাধারণ জনগণ সর্বশান্ত হচ্ছে ব্যবসায়ীরা। মুন্সীগঞ্জ সদর উপজেলার বাংলাবাজার কাজিয়ার চরের পদ্মার শাখা নদীতে গত ২৮ মার্চ ডাকাতী ও অগ্নি সংযোগে সর্বশান্ত হয়েছেন এক ব্যবসায়ী। ডাকাত দল তাদের দাবীকৃত চাঁদার টাকা না পেয়ে হামলা চালিয়ে তিনটি ড্রেজার, ২ টি নতুন ভেকু, মাহিন্দ্র ট্রাক্টার, ট্রলারসহ শ্রমিকদের কয়েকটি বসত ঘরে আগুন জ্বালিয়ে দেয়। এ সময়ে ড্রেজারে থাকা ২জন শ্রমিক আহত হয়। 


বিভিন্ন সূত্র মারফত খোজ নিয়ে জানা যায় ঘটনায় জড়িত রয়েছে ১। উজ্জল খালাসী ওরফে বাবলা ডাকাত, পিতাঃ বাচ্চু খালাসী ওরফে বাচ্চু চোরা, গ্রামঃ মোহনপুর, থানাঃ মতলব উত্তর, জেলাঃ চাঁদপুর। ২। সিদ্দিক বাকাউল, পিতাঃ হারিস বাকাউল, গ্রামঃ বড়চর, থানাঃ মতলব উত্তর, জেলাঃ চাঁদপুর। ৩। হুমায়ুন খালাসী, পিতাঃ রবি খালাসী, গ্রামঃ বাহেরচর, থানাঃ মতলব উত্তর, জেলাঃ চাঁদপুর। ৪। মহিউদ্দিন হাওলাদার, পিতাঃ গিয়াস উদ্দিন হাওলাদার, গ্রামঃ কামারখাড়া ব্যাসনাল, থানাঃ টঙ্গীবাড়ি, ৫। ফরিদ গাজী, পিতাঃ ছানা গাজী, গ্রামঃ মহেষপুর, থানা সদর, মুন্সীগঞ্জ। উক্ত ডাকাতদের কে সহায়তা' ও মদদদাতা হিসেবে কাজ করছে একটি চক্র। ভূক্তভোগী প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের বর্ণনায় জানা যায় উক্ত সন্ত্রাসী কর্মকান্ডে ক্ষয় ক্ষতির পরিমান আনুমানিক পাঁচ কোটি টাকার উদ্ধে। এলাকাবাসীর কাজ থেকে জানা যায় এসব ডাকাত ও সন্ত্রাসী চক্রের হামলা ও লুটপাটের কারনে আশপাশের এলাকার আলু ও বিভিন্ন আবাদী শষ্য লুটপাতের ঘটনাও নিয়মিত হয়ে থাকে।
 
উল্লেখ্য উক্ত ঘটনায় জড়িত বাবলা ডাকাত একজন চিহ্নিত শীর্ষ পর্যায়ের নৌ-ডাকাত তার বিরুদ্ধে মুন্সীগঞ্জের বিভিন্ন থানা, মতলব উত্তর, মতলব দক্ষিন থানা চাঁদপুরসহ বিভিন্ন থানার প্রায় চল্লিশের অধিক মামলা রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সাথে আলোনায় এই চক্রের বিষয়ে বিভিন্ন মারাত্মক অপরাধ কর্মকান্ডের সত্যতা পাওয়া যায়। এই ডাকাত চক্র ও এদের পেছনের মদদ দাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করা একান্ত জরুরী।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




সারাদেশ পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com