তাজা খবর:

আমার মতো নিতম্ব ওরা কখনো দেখেনি: নোরা ফাতেহি নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ করা হবে : মেয়র তাপস বাংলাদেশে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর বলিউডে ফিরছেন প্রীতি জিনতা, নতুন সিনেমার শুটিং শুরু আনুষ্ঠানিকভাবে প্রাবোওকে পরবর্তী প্রেসিডেন্ট ঘোষণা করল ইন্দোনেশিয়া সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসিতে মানববন্ধন আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ Wednesday, 24 April, 2024, at 7:18 PM

ENGLISH

রাজনীতি

বুয়েট ইস্যুতে হাইকোর্টের রায়ে বাংলাদেশ ছাত্রলীগের বক্তব্য

নিজস্ব প্রতিবেদক :

প্রকাশ : 01 এপ্রিল 2024, সোমবার, সময় : 17:42, পঠিত 261 বার

বাংলাদেশ  ছাত্রলীগ এর সভাপতি সাদ্দাম হোসেন বলেন,বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠায় কাজ করব। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) সংবিধান ও বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠায় কাজ করবেন বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। আজ সোমবার বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধের বিরুদ্ধে হাইকোর্টের শুনানি শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।


সাদ্দাম হোসেন বলেন, ‘ছাত্ররাজনীতির মধ্যে কোনো নেতিবাচক উপাদান থেকে থাকলে বা অ্যাকাডেমিক কাজের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ রাজনীতি নিশ্চিত করার জন্য বুয়েট প্রশাসন যদি কোনো নিয়ম-নীতি প্রণয়ন করে, আমরা তাকে স্বাগত জানাব। যেকোনো মূল্যে আমরা বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি দেখতে চাই। গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠা, শিক্ষার্থীদের নেতৃত্ব বিকাশ এবং অধিকার আদায়ের জন্য বুয়েট ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি প্রতিষ্ঠা করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান ছাত্রলীগ সভাপতি।


এদিকে বুয়েটে রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট আজ এ আদেশ দেয়।
বাংলাদেশ ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক ইনান বলেন, বুয়েট ইস্যুতে হাইকোর্ট যুগান্তকারী রায় দিয়েছেন । বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করা যুগান্তকারী রায় বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।  সোমবার (১ এপ্রিল) এ মন্তব্য করেন সাধারণ সম্পাদক।


ইনান বলেন, আমাদের হাইকোর্টের সিদ্ধান্ত মানতে হবে। গণতন্ত্র ও সংবিধানের পক্ষে এ রকম একটি যুগান্তকারী রায় ঘোষণার জন্য আদালতকে ধন্যবাদ। তিনি বলেন, আমরা বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতি চালুর চেষ্টা করবো। বুয়েটের সব সংগঠন ভালোবাসা রেখে ভ্রাতৃত্ববন্ধনে অটুট হয়ে একটি আধুনিক যুগোপযোগী ছাত্র রাজনীতির উদাহরণ যেন প্রতিষ্ঠা করে সে লক্ষ্যে আমরা কাজ করবো। আবরার হত্যার বিষয়ে ইনান বলেন, এ ঘটনা আমাদের হৃদয়ে রক্তক্ষরণ করে। তবে ব্যতিক্রম কখনো উদাহরণ হয় না। এ ধরনের ঘটনা যেন কখনোই না ঘটে সে বিষয়ে আমরা সজাগ ও সতর্ক থাকবো। বুয়েটে ছাত্রলীগের কমিটি দেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা সংগঠনের নিয়ম অনুযায়ী কার্যকর পদক্ষেপ নেবো।  


উল্লেখ্য, বুয়েটে রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট আজ এ আদেশ দিয়েছেন।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




রাজনীতি পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com