তাজা খবর:

গুলিবিদ্ধ হয়ে ঢাকা টাইমসের সাংবাদিক নিহত আন্দোলনকারীদের কঠোর বার্তা দিল পুলিশ কোটাবিরোধী আন্দোলনে ছাত্রদল-শিবির ঢুকে গেছে: ডিবিপ্রধান বিটিভি ভবনে হামলা, ভাঙচুর–অগ্নিসংযোগ, সম্প্রচার বন্ধ যুক্তরাষ্ট্রকে জবাব দিতে রাশিয়াও পারমাণবিক ক্ষেপণাস্ত্র মোতায়েন করতে পারে বিশ্ববিদ্যালয়ে আটকেপড়া পুলিশ সদস্যদের উদ্ধার করল হেলিকপ্টার কোটা নিয়ে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিলের ওপর শুনানি রোববার Tuesday, 23 July, 2024, at 5:30 PM

ENGLISH

আন্তর্জাতিক

ইমরান খানের দল পিটিআইয়ের নতুন চেয়ারম্যান গহর আলী খান

আন্তর্জাতিক ডেস্ক :

প্রকাশ : 02 ডিসেম্বর 2023, শনিবার, সময় : 19:55, পঠিত 782 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) শনিবার ব্যারিস্টার গহর আলী খানকে নতুন চেয়ারম্যান হিসেবে বেছে নিয়েছে। এর আগে ইমরান খান তাঁকে মনোনীত করেন। শনিবার দলটির কয়েকটি পদে দায়িত্বপ্রাপ্তদের নির্বাচিত করতে ভোট হয়। ভোটের পর পিটিআইয়ের প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি বলেন, আন্তদলীয় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গহর আলী খান।


তিনি আরো জানান, ওমর আইয়ুব খান পিটিআইয়ের কেন্দ্রীয় মহাসচিব নির্বাচিত হয়েছেন। আলী আমিন গান্দাপুর খাইবার পাখতুনখোয়ার প্রাদেশিক সভাপতি এবং ড. ইয়াসমিন রশিদ পাঞ্জাবের সভাপতি নির্বাচিত হয়েছেন। বেলুচিস্তানে মুনির আহমেদ বেলুচের প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এ ছাড়া সিন্ধুতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় পিটিআই সভাপতি নির্বাচিত হয়েছেন হালিম আদিল শেখ।


পাকিস্তানে আগামী ৮ ফেব্রুয়ারি জাতীয় নির্বাচন হওয়ার কথা। কিন্তু কারাবন্দি ইমরানের নেতৃত্বে ওই নির্বাচনে পিটিআইয়ের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিলে আন্তদলীয় নির্বাচনের আয়োজন করে দলটি। সেই পরিপ্রেক্ষিতে গহর আলী খানকে নতুন চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।


পেশোয়ারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ব্যারিস্টার গহর জানান, তিনি ইমরান খানের প্রতিনিধি হিসেবে দলীয় চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করবেন। তিনি বলেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যাব। তবে আমি যত দিন এখানে আছি, ইমরান খানের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করব। কারণ নীতিগত সংগ্রামের কারণে তিনি কারাগারে বন্দি।


দলের নতুন চেয়ারম্যান দুঃখ প্রকাশ করে বলেন, ‘পিটিআইয়ের মতো আর কোনো দল এ ধরনের নির্বাচনের মুখোমুখি হয়নি। অন্য দলগুলোর বিদেশি তহবিল গ্রহণের দিকে আদালত নজর দেননি। ব্যারিস্টার গহর অভিযোগ করেন, দলের নেতাদের বিরুদ্ধে অনেক মামলা হয়েছে। তিনি বলেন, ‘এখনো দলের অনেক নেতা আত্মগোপনে অথবা কারাগারে আছেন। পিটিআইয়ের নির্বাচন কমিশনার নিয়াজি বলেন, ‘পিটিআই পাকিস্তানের একমাত্র দল যেখানে গণতন্ত্রের চর্চা হয়। পাকিস্তানের নির্বাচন কমিশন ২০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্নের নির্দেশ দিয়েছিল এবং পিটিআই সংবিধান অনুযায়ী ভোট গ্রহণ করেছে। সূত্র : জিও নিউজ


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




আন্তর্জাতিক পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com