তাজা খবর:

ভারতের রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রথম স্ত্রীর ও দুই সন্তানের নামে সম্পদের পাহাড় গড়েছেন মতিউর পুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে গণমাধ্যমকে সতর্ক থাকার অনুরোধ দুর্নীতিবাজদের তালিকা জনগণের সামনে তুলে ধরার অনুরোধ জয়নুল আবদিনের জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ সেনাবাহিনী প্রধানের ভারতকে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে মরিয়া টাইগাররা প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন Saturday, 22 June, 2024, at 12:47 PM

ENGLISH

বিনোদন

৮ বছরের জেল থেকে বাঁচতে সমঝোতা করলেন শাকিরা

বিনোদন ডেস্ক :

প্রকাশ : 21 নভেম্বর 2023, মঙ্গলবার, সময় : 18:38, পঠিত 720 বার

কলম্বিয়ান পপতারকা শাকিরা তার স্প্যানিশ কর ফাঁকির মামলায় একটি সমঝোতায় পৌঁছেছেন। ১৪.৫ মিলিয়ন ইউরো (১৫.৭ মিলিয়ন) দিতে ব্যর্থ হওয়ার অভিযোগে হওয়া মামলায় বার্সেলোনায় বিচার ও কারাদণ্ড এড়াতে সোমবার প্রসিকিউটরদের সাথে একটি চুক্তিতে পৌঁছান এই পপতারকা।  চুক্তির অংশ হিসাবে, তিনি মামলায় উল্লেখিত বকেয়া পরিমাণের ৫০ শতাংশ চার্জ এবং জরিমানা গ্রহণ করেছেন। ৭.৩ মিলিয়ন ইউরোর (৭.৫ মিলিয়ন ডলার) বেশি পরিশোধ করবেন গায়িকা। এ ছাড়া নির্দিষ্ট তিন বছরের কারাদণ্ড এড়াতে তিনি আরো চার লাখ ৩৮ হাজার ইউরো জরিমানা গ্রহণ করেছেন। চুক্তিতে তিন বছরের স্থগিত সাজাও রয়েছে। 


সোমবার (২০ নভেম্বর) একটি গোলাপি স্যুট পরিহিত অবস্থায় হাতে গোলাপি হ্যান্ডব্যাগ এবং চোখে সানগ্লাস পরিহিত শাকিরাকে তার আইনজীবীদের সাথে সকাল ১০টার আগে আদালতে পৌঁছতে দেখা যায়। প্রথম দিনের বিচারের শুনানির সময় বিচারক হোসে ম্যানুয়েল ডেল অ্যামো সানচেজ বলেন, ‘আপনি কি অভিযোগগুলো স্বীকার করেন এবং অনুরোধ করা নতুন শাস্তি মেনে নিচ্ছেন?’ জবাবে শাকিরা বলেন, ‘হ্যাঁ।


শাকিরা, যিনি বারবার কোনো নিজের ওপর আনা অভিযোগ অস্বীকার করেছেন, রায়ের বিষয়ে বলেছেন যে তিনি তার বাচ্চাদের সর্বোত্তম স্বার্থের জন্যই এই নিষ্পত্তি করেছেন। একটি দীর্ঘ বিবৃতিতে গায়িকা বলেছেন, ‘যদিও আমি বিচারে নিজেকে নির্দোষ প্রমাণ করার জন্য দৃঢ়প্রতিজ্ঞ ছিলাম এবং আমার আইনজীবীরা আমার পক্ষে রায় এনে দেবেন বলে আত্মবিশ্বাসী ছিলেন, কিন্তু আমি শেষ পর্যন্ত আমার বাচ্চাদের সর্বোত্তম স্বার্থে এই বিষয়টির সমাধান করার সিদ্ধান্ত নিয়েছি।


শাকিরা জানান, তার সন্তানরা এ লড়াইয়ে তাদের মায়ের ব্যক্তিগত ক্ষতি ও ত্যাগ দেখতে চায় না। তাই নিষ্পত্তিতে রাজি হয়েছেন তিনি। এর আগে শাকিরা প্রসিকিউটরদের দেওয়া একটি চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন এবং এর পরিবর্তে বিচারে যাওয়ার পথ বেছে নিয়েছিলেন। আদালতের পক্ষ থেকে শাকিরাকে ২০ নভেম্বর বার্সেলোনায় হাজির থাকতে বলা হয়। এই মামলায় ১৫.৪ মিলিয়ন ট্যাক্স দিতে ব্যর্থ হওয়ার অভিযোগ রয়েছে গায়িকার বিরুদ্ধে। মামলাটির ক্ষেত্রে, প্রসিকিউটররা অভিযোগ করেন, তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে এই কর দিতে ব্যর্থ হন। উক্ত সময়কালে তিনি স্পেনে অর্ধেকেরও বেশি সময় কাটিয়েছেন।


শাকিরা দোষী সাব্যস্ত হলে, তাকে আট বছরের জেল এবং ২৬ মিলিয়ন ডলার পর্যন্ত জরিমানা দিতে হতো। তবে এর আগে শাকিরা স্প্যানিশ প্রসিকিউটরদের দাবিগুলো প্রত্যাখ্যান করেছিলেন এবং বলেছিলেন, তিনি ২০১২ থেকে ২০১৪ সালের মধ্যে স্পেনের বাসিন্দা ছিলেন না। স্প্যানিশ আইন অনুসারে, সেখানে এক বছরে ১৮৩ দিন বা তার বেশি সময় কাটালে তবেই কর দিতে হবে। শাকিরা উল্লেখিত সময়ের মধ্যে স্পেনে এতটা সময় কাটাননি বলে জানান। তিনি দাবি করেন, তিনি ২০১২-১৪ সময়কালে মার্কিন সরকারকে ১০,১৪১,০৭৫ ডলার কর প্রদান করেছেন।


শাকিরা তার সাবেক প্রেমিক ও জনপ্রিয় ফুটবলার জেরার্ড পিকের সাথে স্পেনে দীর্ঘ সময় বসবাস করেছেন। এই জুটির দাম্পত্য জীবনে দুটি সন্তান রয়েছে। ১১ বছর একসাথে থাকার পর গত বছর বিচ্ছেদ ঘটে শাকিরা-পিকের। বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে, পিকের বিশ্বাসঘাতকতার কারণে ব্রেকআপ হয়েছিল দুজনের। পিকে ক্লারা চিয়া মার্টি নামের এক নারীর সাথে সম্পর্কে জড়ান এবং শাকিরার সঙ্গে প্রতারণা করেন। এর পরই বিচ্ছেদের সিদ্ধান্ত নেন শাকিরা। বর্তমানে দুই সন্তানকে নিয়ে মায়ামিতে স্থানান্তরিত হয়েছেন বিশ্বখ্যাত এই পপতারকা।


সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




বিনোদন পাতার আরও খবর

  • সর্বশেষ সংবাদ

    সর্বাধিক পঠিত

    সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
    ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০১-৩
    ই-মেইল : [email protected], [email protected] , Web : http://www.banglakhabor24.com